প্রবাস

প্রবাসীদের সহযোগিতায় এগিয়ে আসুন, শারজায় ইফতার মাহফিলে বক্তারা

রোজার মাস আত্মশুদ্ধির মাস। কোরআন নাজিলের মাস। মহিমান্বিত এই মাসে প্রত্যেক মুসলিম নর নারীর জন্য রোজা ফরজ। এই মাসে গরীব অসহায়দের বিশেষ করে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় আমাদের সকলের এগিয়ে আসা উচিত। ’

দেশটির শারজায় গত ১৬ মার্চ স্থানীয় আল জুবায়ের ফার্ম হাউজে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য  আহমেদ আলী জাহাঙ্গীর বাংলাদেশীদের সম্মানে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

ইফতার পূর্ব আলোচনা সভায় তিনি বলেন, ‘প্রতি বছরের মতো এবারও আমি এ  ইফতার মাহফিলের আয়োজন করেছি। মূলত সবার সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমার এ আয়োজন। একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের। এছাড়া এক সঙ্গে শত শত মানুষের মধ্যে ইফতার করতে পারার আনন্দ অন্যরকম।’’ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  প্রকৌশলী আবু জাফর চৌধুরী, আইয়ুব আলী বাবুল, মিসেস আবিদা হোসেন, রোমানা জাহাঙ্গীর, একরামুজ্জামান খান, আবু মোহাম্মদ খোরশেদ, আব্দুল আলিম, সাইফুদ্দিন আহমেদ, প্রকৌশলী জিল্লুর রহমান, জাকির হোসেন চুট্টু,আবু তাহের ভূইয়া।এছাড়া দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশ কমিউনিটির নেতারাসহ  বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা ইফতার ও দোয়া  মাহফিলে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন