বাংলাদেশ

'ঈদে বাড়তি ভাড়া নিলে বাস বন্ধের হুঁশিয়ারি'

এবার ঈদে আন্তঃজেলা বা দূরপাল্লার  কোনো গণপরিবহন যদি বাড়তি ভাড়া নেয়, সেটির প্রমাণ যদি আমরা পাই,তবে সেই গণপরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। এছাড়া,নেয়া হবে আইনানুগ পদক্ষেপ। বললেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে  পবিত্র রমজান ও আসন্ন ঈদ উপলক্ষ্যে মহাসড়ক/সড়ক পথে জন সাধারণের যাতায়াত নির্বিঘ্ন, নিরাপদ ও যানজটমুক্ত রাখার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন পরিবহন মালিক সমিতির সভাপতি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, এবারের ঈদে সম্ভাব্য কোন কোন এলাকায় জট, যানজট বা ব্লক তৈরি হতে পারে, সেটি চিহ্নিত করা হয়েছে। আমরা এবার ঈদযাত্রায় হাইওয়েতে ড্রোনের সহায়তা নিচ্ছেন তাঁরা। ড্রোনের  চিত্র দেখে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া সম্ভব হবে।

তিনি বলেন, হাইওয়ের অনেক রাস্তা চার লেন হচ্ছে। কোথাও কোথাও হয়ে গেছে। এখন রাস্তায় যদি কোনো যানবাহন তাৎক্ষণিক অকেজো হয়ে পড়ে, তাহলে সেটি সরানো সহজ হবে। ক্রুটিপূর্ণ কোনো যানবাহন যাতে ঈদে সড়কে না নামে, সেটি নিশ্চিত করতে মালিক সমিতির পক্ষ থেকে  নির্দেশনা দেয়া হয়েছে।

রাঙ্গা বলেন, ঈদ যাত্রায় সবাই যদি একসাথে না বের হয়ে ,ভাগ ভাগ করে যাত্রা করে। তাহলে ৫/৭ বা ৮ ঘণ্টার মধ্যেই গন্তব্যে যাওয়া সম্ভব হবে।

উল্লেখ্য, সভায় সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশের অ্যাডিশনাল আইজিপি মো. শাহাবুদ্দিন খান।

এ সম্পর্কিত আরও পড়ুন