আইন-বিচার

মেট্রোরেলের ক্যান্টিন ভাড়া এক হাজার টাকা: তদন্তের নির্দেশ হাইকোর্টের

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুটের স্টাফ ক্যান্টিন (মেট্রোরেলের ক্যান্টিন) মাসিক ভাড়া মাত্র ১০০০ টাকা দেয়ার বিষয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে মাত্র ১ হাজার টাকা মাসিক ভাড়া দেয়ার বিজ্ঞপ্তিটি কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী ১ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিবকে দিতে বলা হয়েছে।

মাত্র ১ হাজার টাকা ভাড়া দেয়ার বিষয়টি চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদের করা শুনানি নিয়ে বৃহস্পতিবার (২১ মার্চ) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে আইনজীবী তানভীর আহমেদ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

উল্লেখ্য, গেলো ১৪ মার্চ ডিএমটিসিএলের মহাব্যবস্থাপক (স্টোর ও প্রকিউরমেন্ট) মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্যান্টিন পরিচালনার জন্য ভাড়া দেয়ার এ তথ্য জানা যায়। এই নোটিশ জারি করার সাত দিনের মধ্যে ঠিকাদার প্রতিষ্ঠানকে তিন বছরের জন্য চুক্তি সম্পাদন করতে সম্মত রয়েছেন মর্মে লিখিতভাবে জানানোর আহ্বান করা হয় ডিএমটিসিএলের বিজ্ঞপ্তিতে।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন