আর্কাইভ থেকে বাংলাদেশ

৪৪তম বিসিএসে অনিয়মের অভিযোগে মানববন্ধন

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে মানববন্ধন করেছেন চাকরিপ্রার্থীরা। তাদের দাবি, ত্রুটিপূর্ণ আসন বিন্যাসের কারণে ৪৪তম বিসিএসের প্রিলিতে বাদ পড়েছেন যোগ্য প্রার্থীরা। তাই, আরও ১৫ হাজার প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি করেন তারা।

আজ রোববার (২৬ জুন) দুপুর ২টায় সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ত্রুটিপূর্ণ আসন-বিন্যাসের পরিপ্রেক্ষিতে ৪৪তম বিসিএস ভুক্তভোগী শিক্ষার্থীরা এর আয়োজন করে।

মানববন্ধনে কর্মসূচির অন্যতম সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. শরীফুল বলেন, ৪৪তম বিসিএসে ত্রুটিপূর্ণ আসন বিন্যাসের কারণে যোগ্য প্রার্থীরা বাদ পড়েছেন। ভালো মার্কস পেয়েও প্রিলিতে উত্তীর্ণ হতে পারেননি। কিছু শিক্ষার্থী অসাধু উপায় অবলম্বন করে পাশাপাশি সিটে বসেছেন, দেখে দেখে লিখে বেশি নম্বর পেয়েছেন এবং প্রিলিতে উত্তীর্ণ হয়েছে।

তিনি বলেন, যেহেতু অনিয়ম করে অনেকেই বেশি নম্বর পেয়েছেন, তাই এবার কাট মার্কস অনেক বেশি। বিষয়টি আমরা পিএসসি চেয়ারম্যানকে অবহিত করব। আরও বেশি সংখ্যক শিক্ষার্থীকে যেন লিখিত পরীক্ষার সুযোগ দেওয়া হয়, সেই দাবি জানাব। মানববন্ধন শেষে পিএসসি’র চেয়ারম্যানের কাছে আবেদনপত্র জমা দেয়া হবে।

তিনি আরও বলেন, পিএসসি চেয়ারম্যানের পক্ষে কয়েকজন এসে আমাদের খোঁজ নিয়ে গেছেন। আমাদের চারজন প্রতিনিধিকে ভেতরে ডেকেছেন। আমরা মানববন্ধন শেষে তার সঙ্গে দেখা করব।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন