আর্কাইভ থেকে অপরাধ

পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল যুবক আটক

পদ্মা সেতু সর্বস্তরের জন্য খুলে দেয়ার সাধারণের জন্য খুলে দেয়ার পর পদ্মা সেতুতে দিনভর গণপরিবহন ছাড়া অন্য প্রায় সব গাড়িকে সেতুতে থামাতে দেখা যায়। কেউ কেউ পরিবারের সদস্যদের নিয়ে গাড়ি থেকে নেমে হাঁটাহাঁটির পাশাপাশি তুলেছেন ছবি। আবার কেউবা টিকটকে করতে।

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে টিকটক ভিডিও তৈরি করতে দেখা যায় যুবককে। আপলোডের পরপরই মূহুর্তেই ভাইরাল হয়ে যায় ভিডিওটি। 

রোববার (২৬ জুন) ভাইরাল হওয়া ৩০ বছর বয়সী যুবক বায়েজিদ তালহাকে বিকেলে শান্তিনগর থেকে ওই যুবককে আটক করা হয়েছে। তার বাড়ি পটুয়াখালীতে বলে যানা যায়। 

কেন তিনি পদ্মা সেতুর নাট খুললেন, তা জানতে তাকে সিআইডি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। সোমবার এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন সিআইডি।

পদ্মা সেতু পারাপারে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে তা মানছেন না অনেকেই। আজ ভোর থেকে যাতায়াতকারীদের অনেকেই সেতুতে নেমে ছবি তুলেছেন। ভিডিও করতেও দেখা গেছে অনেককে। এসবই ছিল নিষিদ্ধ। এসব নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন। কয়েকজনকে জরিমানাও করা হয়েছে।

এদিকে ২৫ জুন বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। ২৬ জুন ভোর থেকেই সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে। প্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০টি যান এই সেতু পার হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন