আর্কাইভ থেকে বাংলাদেশ

সাংবাদিকের বাড়ীতে ফুটেছে নাইট কুইন ফুল

গেলো সোমবার (২৮ জুন) রাত সাড়ে ৯ টায় উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পূর্বফুলমতি গ্রামের বাসিন্দা ও ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি অলিউর রহমান নয়নের বাড়ীর উঠানে টবে লাগানো গাছে তিনটি নাইট কুইন ফুল একই সঙ্গে ফুটে।

রাতের রাণী নাইট কুইন ফুল ফোটার খবরটি অল্প সময়ের মধ্যে জানাজানি হলে প্রতিবেশিরা এক নজর নাইট কুইন ফুল তিনটি দেখার জন্য সাংবাদিকের বাড়ীতে যান এবং নাইট কুইন ফুল ফোঁটার দৃশ্য অবলোকন করে। সেই সুশোভিত নাইট কুইন ফুলগুলো দেখে সেখানে উপস্থিত সকলের মাঝে এক ধরণের আনন্দ উপভোগ করতে দেখা গেছে। 

ফুলপ্রেমী ওই সাংবাদিক বাড়ীর উঠানে টবে নাইট কুইন ফুল ছাড়াও বাড়ীর ছাদে ও বারান্দায় গোলাপ, ডালিয়া,সূর্যমুখী, গ্যাদাসহ বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ রয়েছে। এছাড়াও ছাদে ও বাড়ীর বিভিন্ন স্থানে সবজির বাগানও করেছেন। তিনি নিয়মিত সকাল-বিকেল টবে লাগানো নাইট কুইনসহ অন্যান্য ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করেন। তাঁর স্ত্রী প্রধান শিক্ষিকা শাহিনা ফেরদৌসও সময় পেলেই বাড়ীতে লাগানো ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করে থাকেন। 

ফুলপ্রেমী সাংবাদিক অলিউর রহমান নয়ন জানান, তিন বছর আগে রংপুরের একর্টি নার্সারী থেকে নাইট কুইন ফুল কিনে বাসার টবে লাগানো হয়েছে। নাইট কুইন ফলসহ বিভিন্ন ফুল ও ফলের গাছগুলো প্রতিদিন নিয়মিত পরিচর্যা করেন তিনি। এতে করে তিনি মনের মধ্যে এক ধরনের আনন্দ ও তৃপ্তি পেয়ে থাকেন। তিনি আরও জানান, নাইট কুইন ফুল মূলতঃ গভীর রাতেই ফোটে।

সোমবার রাতে বাজার থেকে বাড়ীতে গেলে গাড়ীর লাইটের আলোয় দেখতে পান নাইট কুইন ফুল ফোটার দৃশ্য। পরে তিনি তার স্ত্রীসহ লাইট কুইন ফুলের সুভাস নেন। মুহুতের মধ্যেই প্রতিবেশিরাও নাইট কুইন ফুল ফোটানো সু-মধুর দৃশ্য দেখতে পান। নাইট কুইন ফুল বাড়ীর চারিদিকে সুভাস ছড়াচ্ছে। তিনি জানান, প্রতি বছরে নাইট কুইন গাছে ২/৩ বার করে ফুল ফোটে ।

এ সম্পর্কিত আরও পড়ুন