দেশজুড়ে

নরসিংদীতে ৬৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি

নরসিংদীতে "রোজায় সাশ্রয়ী বাজার" এ কেজি প্রতি ৬৫০ টাকায়  গরুর মাংস বিক্রি হচ্ছে। একজন ব্যক্তি একদিনে সর্বোচ্চ  ২ কেজি করে গরুর  মাংস কিনতে পারবেন এ বাজার থেকে। জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রাণিসম্পদ দপ্তর, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা মৎস অধিদপ্তরের সহযোগিতায় বাজারটি রমজানের শুরুতে চালু  হয়ে চলবে পুরো রমজান মাস জুড়ে।

গত শনিবার (১৬ মার্চ) সকালে জেলার বঙ্গবন্ধু পৌর পার্কে জেলা প্রশাসক ড. বদিউল আলম এ বাজার উদ্বোধন করেন।

জেলা প্রশাসক জানান, প্রতি সপ্তাহের শনিবার,মঙ্গলবার ও বৃহস্পতিবার খোলা থাকবে এ সাশ্রয়ী বাজার। মোট ১২টি স্টল আছে এ বাজারে।

গরুর মাংস ছাড়াও এ বাজারে  পোল্টি মুরগী ১৮৫, সোনালি মুরগী ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিহালি  ডিম ৩৬ টাকা। প্রতিকেজি  রুই ২৮৫, তেলাপিয়া, ১৭৫, পাঙ্গাস ১৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। আকার ও মানভেদে টমেটো কেজিপ্রতি ২০-৩০, বেগুন ১০-২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

পাশাপাশি চাল,ডাল, তৈল,মশলা, লাউ ডাটা,অন্যান্য সবজি সহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য বিক্রি হচ্ছে স্বাভাবিক বাজার থেকে অন্তত ৩ শতাংশ কম দামে।

বাজারটি তদারকির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার শিহাব সারার অভী জানান, সরাসরি ডিলার, খামারী ও চাষীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করার ফলে সাশ্রয়ী দামে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রয় করা সম্ভব হচ্ছে।

বাজার করতে আসা স্কুল শিক্ষক শাহ আলম জানান, স্বাভাবিক বাজারের চেয়ে এখানে গরুর মাংস ১০০ টাকা কম। এই ১০০ টাকা তাদের জন্য অনেক কিছু। এ বাজারের প্রভাব  আশেপাশে অন্যান্য বাজার গুলোতেও পড়ছে।

আরেক ক্রেতা রুনা বেগম জানান, এখানে অন্যান্য বাজার থেকে বেশ কম দামেই জিনিসপত্র পাওয়া যাচ্ছে। বাজারটি নিয়মিত হলে তাদের জন্য সুবিধা হতো। ৫০-১০০ টাকা কমে বাজার করতে পারা আমাদের জন্য কত উপকারী বলে বুঝাতো পারবেন না।

এ সম্পর্কিত আরও পড়ুন