রাজনীতি

‘বিএনপি নেতাদের মুখ বিষে ভরা’

বিএনপির শক্তি কমে গেছে। দলটির নেতাদের মুখের বিষ উগ্র হয়ে গেছে। সব কিছু হারিয়ে তারা এখন ভারত বিরোধিতায়ও নেমেছেন। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৩০ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে রংপুর বিভাগীয় নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বিএনপি কী বললো তা হিসাব করে রাজনীতি চলবে না। বাস্তবতার সঙ্গে তাদের কোনো মিল নেই। ‘এত বিষ বিএনপি নেতাদের মুখে! বিএনপির শক্তি কমে গেছে। তাই দলটির নেতাদের মুখের বিষ উগ্র হয়ে গেছে।’

আওয়ামী লীগ আগে থেকেই স্থানীয় সরকার নির্বাচনে আটঘাট বেঁধে নামবে জানিয়ে নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘যখন তখন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য যারা রাখবেন, তাদের দায় দল নেমে না। এটা দলের শৃঙ্খলার ওপর প্রভাব ফেলে। চ্যালেঞ্জের সময় পার করছি, দায়িত্বজ্ঞানহীন আচরণ করবেন না। কথা বলার আগে ভেবে দেখবেন। কমিটি করবেন, পকেটের কমিটি আমরা চাই না। দলের ত্যাগী নেতাদের নিয়ে কমিটি করবেন।’

‘নতুন ও উন্মুক্ত পরিবেশ প্রতিযোগিতামূলক উপজেলা নির্বাচনের সুযোগ করে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাই সংসদ সদস্য বা মন্ত্রীরা ভোটার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করলে তাদেরকে ক্ষমা করা হবে না’, যোগ করেন কাদের।

এ সম্পর্কিত আরও পড়ুন