রাজনীতি

বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালো ছাত্রলীগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি নিষিদ্ধের প্রতিবাদ সমাবেশ শেষে নেতাকর্মীদের নিয়ে শোডাউন আকারে বুয়েটে প্রবেশ করেছে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

রোববার (৩১ মার্চ) দুপুর আড়াইটার দিকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বুয়েট শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক।

শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগ সভাপতি সাধারণ সম্পাদক স্থান ত্যাগ করলেও ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা এরপরও বুয়েট শহীদ মিনারে ফুল দেন এবং ছবি তুলেন।

তবে বুয়েটে প্রবেশের সময়  সেখানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ রাব্বি ব্যতীত বুয়েটের কোনো শিক্ষার্থী উপস্থিত ছিলেন না।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সমাবেশে বুয়েটে ছাত্ররাজনীতি ফেরানোর আল্টি‌মেটাম দিয়ে  সাদ্দাম বলেন, বুয়েট প্রশাসনের কাছে তাদের আহ্বা‌ন থাকবে অনতিবিলম্বে ক্যাম্পাসে ছাত্ররাজনীতি চালু করতে হবে। যে নিয়ম তাঁরা শুরু করেছেন সেটি কালা-কানুন, সেটি কালো আইন।

প্রসঙ্গত, বুয়েটে প্রবেশের সময় সাদ্দাম-ইনানের সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

 

এ সম্পর্কিত আরও পড়ুন