আন্তর্জাতিক

পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে শিশু

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সামনে তারই চেয়ারে বসেছিলো দেশটির সবচেয়ে জনপ্রিয় ইউটিউবার সিরাজ। পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ কাজে লাগিয়ে এই অভাবনীয় কাণ্ড ঘটান দেশটির সবচেয়ে অল্প বয়সী এই ইউটিউবার।

রোববার (৩১ মার্চ) পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে বসার এই ভিডিও নিজের ইনস্টাগ্রাম ও ইউটিউব চ্যানেলে শেয়ার করেছেন সম্প্রতি সিলভার প্লে বাটন পাওয়া সিরাজ।

গণমাধ্যমের খবর,সম্প্রতি ইসলামাবাদে প্রধানমন্ত্রীর বাসভবনে যাওয়ার সৌভাগ্য হয় সিরাজ ও তার বোন মুসকানের। এ সময় তাদের স্বাগত জানান এবং খোঁজখবর নেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

এসময় সিরাজের কাছে তার ইউটিউবার হওয়ার ব্যাপারে খুঁটিনাটি জানতে চান পাকিস্তানের সরকারপ্রধান।  তার বাড়ি ও সব অভিজ্ঞতা শাহবাজ শরিফকে জানায় সিরাজ। এক সময় সিরাজের কাছে পাকিস্তানের প্রধানমন্ত্রী জানতে চান, তাঁর নাম জানা আছে কিনা।  মাত্র ৬ বছর বয়সী সিরাজের তাৎক্ষণিক জবাব  ‘শাহবাজ শরিফ আঙ্কেল’।

এরপরই সিরাজকে নিজের চেয়ারে বসতে দেন শাহবাজ। পুরো কক্ষ তখন করতালিতে মুখর। সিরাজকে তখন বলতে শোনা যায়, “আজ আমিই প্রধানমন্ত্রী”। ইনস্টাগ্রামে এই ঘটনার একটি পোস্টও করেছেন শাহবাজ শরিফ।

অপরদিকে পুরো ঘটনার ভিডিও করে প্রচার করে সিরাজ।  সেই ভিডিও এরই মধ্য ৫০ লাখ মানুষ দেখেছেন।

পরিবারের বিভিন্ন ঘটনা ও অভিজ্ঞতা ভিডিও করে শেয়ার করে সিরাজ। তার বয়স মাত্র ৬ বছর। এই বয়সেও কথা বলার দক্ষতা ও ভিডিও করার কৌশলের কারণে সবার নজর কেড়েছে সিরাজ। পরিবারের সঙ্গে গিলগিট–ব্যালতিস্তানের খাপলুতে থাকে সে। এসব ভিডিও করে সম্প্রতি ইউটিউব সিলভার প্লে বাটনও পেয়েছে সিরাজ। “সিরাজি ভিলেজ ভ্লগস” নামের চ্যানেলে সাবস্ক্রাইবার এক মিলিয়নের বেশি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন