ক্রিকেট

চট্টগ্রামে ৫১১ রানের লক্ষ্যে ছুটছে বাংলাদেশ

চতুর্থ দিনে ৫০০ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিবে শ্রীলঙ্কা, এমনটা জানা ছিল।  সেই লক্ষ্যে ব্যাট করতে আজ মাত্র ১ টি উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে দেয় লঙ্কানরা। আগের দিনে ৬ উইকেট হারিয়ে ১০২ রান করা সফরকারী দল, বোর্ডের যোগ করলেন আরো কিছু রান।  তাতে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা গিয়ে দাঁড়াল ৫১১ রানের।  বিনা উইকেটে ৩১ রানে মধ্যাহ্ন বিরতিতে এখন বাংলাদেশ।

শ্রীলঙ্কার পেস বোলিং কোচের কথায় পরিষ্কার ছিল, দলটি প্রথম সেশনে যতটা সম্ভব রান বাড়িয়ে নেওয়ার চেষ্টা করবে।  সেখান থেকে আজকে ৫০০ রান পেরিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি লঙ্কানদের।  অ্যাঞ্জেলো ম্যাথুস ফিফটি করে ফিরেছেন সাকিব আল হাসানের স্পিনের কবলে।  দিন শুরুর ৪৫ মিনিট পর লঙ্কানদের প্রথম উইকেট পতন ঘটে।  এই একটি উইকেটই হারিয়েছে তারা।

আজকের দিন শ্রীলঙ্কা শুরু করেছিল ৪৫৫ রানে এগিয়ে থেকে।  সেখান থেকে প্রবাথ জয়াসুরিয়া ও বিশ্ব ফার্নান্দো দ্রুত আরও কিছু রান তোলার প্রয়াস দেখাতে থাকেন।  শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে, স্বাগতিকদের সামনে ৫১১ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা।  জয়াসুরিয়া ২৮, ফার্নান্দো ৮ রানে অপরাজিত ছিলেন।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে বিনা উইকেটে পার করেছে বাংলাদেশ।  দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়ের ইতিবাচক ব্যাটিংয়ে ৮ ওভার খেলে ৩১ রানে এখন অবস্থান করছে স্বাগতিক দল।  জয়ের ভাবনা বহুদূর, অন্তত ড্র করার চিন্তা কী করছে বাংলাদেশ? তা জানা যাবে পরের সেশনগুলোতে দলের ব্যাটিং দেখে।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন