আর্কাইভ থেকে বাংলাদেশ

ছেলে-মেয়ের সঙ্গে পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী

ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে এর সৌন্দর্য উপভোগ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (৪ জুলাই) সকালে রাজধানীর গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়ে দুপুর ১২টার কিছু আগে পৌঁছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক কর্মকর্তা।

সকাল পৌনে ৯টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী। এরপরই তার গাড়িবহর সেতুতে উঠে যায়। 

মূল সেতুতে উঠার পর প্রধানমন্ত্রীর যাত্রাসঙ্গী হিসেবে থাকা তার ছেলে জয় এবং মেয়ে পুতুলকে নিয়ে কিছু সময়ের জন্য গাড়ি থেকে নামেন শেখ হাসিনা। এরপর সেতু পার হয়ে জাজিরা প্রান্তেও থেমে কিছু সময় অতিবাহিত করেছে প্রধানমন্ত্রীর গাড়িবহর। এসময় পরিবারের অন্য সদস্যরাও সেখানে ছিলেন।

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী।

এর আগে সেখানে যাওয়ার পথে পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে সৌন্দর্য উপভোগ করেন। শেখ হাসিনা পরিবারের সদস্যদের নিয়ে সফর শেষে রাতেই তিনি ঢাকায় ফিরবেন।

গেলো ২৫ জুন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার পর প্রথম টোল দিয়ে সেতু পার হন তিনি।

সেতু উদ্বোধনের পর টুঙ্গিপাড়ায় এটিই তার প্রথম সফর।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন