ক্রিকেট

আমাদের বেশি করে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে হবে: শান্ত

নাজমুল হোসেন শান্তকে দেখে বেশ ম্লান মনে হলো। তা হওয়ার কথাই। টেস্টে একেবারেই সুবিধা করতে পারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ টি ম্যাচ হেরেছে তারা। আজ বুধবার (০৩ এপ্রিল) চট্টগ্রাম টেস্টে ১৯২ রানে পরাজিত হয়েছে স্বাগতিক দল। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে জানালেন, প্রথম শ্রেণীর ক্রিকেটে আরো বেশি গুরুত্ব দিতে হবে।

শ্রীলঙ্কার দেয়া ৫১১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে দিশেহারা ছিল বাংলাদেশ। এত লম্বা রানের পেছনে ছুটতে গিয়ে তেমন কোনো ব্যাটিং প্রদর্শনী দেখাতে পারেনি স্বাগতিক দল। সর্বোচ্চ ৮১ রান করে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ।

বাকিদের ব্যাটে তেমন কোন রান দেখা যায়নি।  অনেক সময় অসহায় আত্মসমর্পন দেখেছে চট্টগ্রামের মাঠ। শেষ পর্যন্ত অলআউট হয়েছে ৩১৮ রানে। বাংলাদেশের এমন ব্যাটিং হালের পেছনে কী দেখছেন শান্ত? ম্যাচ শেষে জানান, “আমাদের ব্যাটিংইয়ের দিকে তাকালে দেখবেন সবাই সেট হয়েছে ঠিকই, কিন্তু বড় রান করতে পারেনি। এটা নিয়ে ভাবতে হবে। আমাদের বেশি করে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে হবে। “

অপরাজিত থাকা মিরাজ বাদেও, এই টেস্টে থিতু ছিলেন অন্যরাও। যেখানে মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাসদের নাম আসে অনায়াসে।  তাদের থেকে আরো কিছু রান পাওয়ার আশা করতেই পারে বাংলাদেশ।  অন্তত যেভাবে নিজেদের ইনিংস এই ব্যাটাররা গড়েছিলেন। কিন্তু তা হয়নি। বরং বড় পরাজয় ও হোয়াইটওয়াশ হয়ে শেষ হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা লাল বলের সিরিজ।

এ সম্পর্কিত আরও পড়ুন