ফুটবল

লেভারকুসেনে থেকে যাচ্ছেন জাবি আলোনসো

বায়ার্ন মিউনিখ, লিভারপুলে যাওয়ার সুযোগ এসেছিল জাবি আলোনসোর কাছে।  গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদে যাওয়ার। সবকিছু সরিয়ে বর্তমান ক্লাব বায়ার লেভারকুসেনে থেকে যাচ্ছেন আলোনসো। এই মৌসুমে জার্মান বুন্দেস লিগায় লেভারকুসেনের হয়ে শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে এই সাবেক স্পেন ফুটবলারের সামনে। শিরোপা ধরে রেখে লেভারকুসেনে থেকে যাওয়ার ইচ্ছা দেখা গেছে আলোনসোর মনে।

লেভারকুসেনের দায়িত্ব ছাড়বেন আলোনসো, এমন খবর ঠাওর হয়েছিল চারদিকে। অভিজ্ঞতায় মাত্র ৫ বছরের মতো হয়েছে এই স্প্যানিশের। তবে এর মধ্যেই চাহিদার বাজারে এগিয়ে গেছেন এই কোচ। যেখানে মিউনিখ, লিভারপুল ও মাদ্রিদের চোখ ছিল আলোনসোর উপর। মাদ্রিদের সুযোগ কম ছিল। কারণ কার্লো আনচেলত্তির সাথে মাদ্রিদের চুক্তি আছে ২০২৬ সাল পর্যন্ত।

তবে লিভারপুল ও মিউনিখ ঠিকই নজর রেখেছিল। জানা যায়, মৌসুম শেষে লিভারপুল ছাড়তে পারেন ইয়ুর্গুন ক্লপ। অন্যদিকে মিউনিখ তো কাছ থেকে পর্যবেক্ষণ করেছে আলোনসোকে। সবমিলিয়ে মঞ্চ যেন প্রস্তুত হয়ে ছিল।  কিন্তু আলোনসো নিজে পরিষ্কার জানিয়ে দিয়েছেন।  তিনি সামনের মৌসুমও লেভারকুসেনের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

গণমাধ্যমের সাথে আলাপকালে আলোনসো জানান, "আমার ভবিষ্যৎ নিয়ে নানা ধরনের অনুমান হয়ে আসছে। আমি আন্তর্জাতিক বিরতিটা ব্যবহার করতে চেয়েছিলাম জানতে এবং সিদ্ধান্ত গ্রহণ করতে। গত সপ্তাহে একটি ভালো মিটিং হয়েছে।  সেখানে আমি জানিয়েছি, কোচ হিসেবে দায়িত্ব পালন করে যেতে চাই।"

"এখানে আমার কাজ শেষ নয়।  আমি মনে করেছি, এটা আমার জন্য সঠিক জায়গা কোচ হিসেবে উন্নতি করার জন্য।"

চলতি মৌসুমে বিভিন্ন প্রতিযোগিতায় অপরাজিত অবস্থানে লেভারকুসেন। এখনো ৭ ম্যাচ হাতে রয়েছে। প্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে আছে আলোনসোর ক্লাব।

এ সম্পর্কিত আরও পড়ুন