জাতীয়

ঈদের পর তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পবিত্র ঈদ-উল ফিতরের পর দুই সপ্তাহের জন্য তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবকিছু ঠিক থাকলে আসছে ২৪ এপ্রিল থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন সরকারপ্রধান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন। ওই সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে জাতিসংঘের এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল সম্পর্কিত অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসকাপ) ৮০তম সভা এবং দ্বিপক্ষীয় সফরে ২৭ এপ্রিল পর্যন্ত ব্যাংকক সফর করবেন। ব্যাংকক সফরের সময় বাংলাদেশ ও ভারতের মধ্যে কৃষি, বিজ্ঞান ও প্রযুক্তি, জ্বালানি, প্রতিরক্ষা সহযোগিতাসহ ১০ থেকে ১২টি খাতে চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই সূত্র।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আরেকটি সূত্রে জানা যায়, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ বৈঠকে অংশ নিতে ২৮ এপ্রিল সৌদি আর বযাবেন সরকারপ্রধান। সৌদি আরবে পাঁচ দিন অবস্থানের পর অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনের শীর্ষ সম্মেলনে অংশ নিতে জন্য গাম্বিয়া যাবেন ৩ মে। সেখানে তিন দিন অবস্থানের পর আগামী ৭ মে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর তিন দেশ সফরের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও পড়ুন