আর্কাইভ থেকে বাংলাদেশ

অধ্যক্ষ লাঞ্ছিত : নূরনবীর ৩ দিনের রিমান্ড

নড়াইল সদর উপজেলায় মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনা ও কলেজে সহিংসতার ঘটনায় গ্রেপ্তার নুর নবীকে (৩৭) । তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার (৬ জুলাই) সদর আমলি আদালতে রিমান্ড শুনানী শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার ওসি (চলতি দায়িত্বে) মো. মাহামুদুর রহমান ।
 
রায়ে বলা হয় , বুধবার (৬ জুলাই) থেকে শুরু হয়ে আগামী শুক্রবার পর্যন্ত এ রিমান্ড কার্যকর হবে।

মাহামুদুর রহমান বলেন, আজ বুধবার থেকে নূরনবীর বিরুদ্ধে রিমান্ড কার্যকরী হবে। অন্যদিকে রিমান্ডে আনা চারজন মির্জাপুর গ্রামের শাওন, মনিরুল, রিমন ও রুখালি গ্রামের রনিকে জিজ্ঞাসাবাদ চলছে। আজ তাদের রিমান্ড শেষ হবে।

তিনি আরও বলেন, আগামী বৃহস্পতিবার দুপুরের আগে তাদের হাজতে পাঠানো হবে। তবে জিঞ্জাসাবাদে কিছু তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে সেটা জানানো যাচ্ছে না।

উল্লেখ, গেলো ১৭ জুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পুলিশ পাহারায় ক্যাম্পাসের বাইরে নিয়ে যাওয়ার সময় তার গলায় জুতার মালা পরিয়ে দেন এক দল ব্যক্তি। 

এ ঘটনায় ২৭ জুন মির্জাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শেখ মোরছালিন বাদী হয়ে মামলা করেন। ওই দিন রাতেই ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে পরে আরও দুজনসহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন