দেশজুড়ে

ক্রিকেট খেলা নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার ফান্দাউক ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে সংঘর্ষের এ ঘটনা ঘটে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহাগ রানা।

পুলিশ  জানায়, ঈদের দিন (১১ এপ্রিল) ফান্দাউক গ্রামের দুই পক্ষের মধ্যে প্রীতি ক্রিকেট খেলার আয়োজন করা হয়। খেলা চলাকালীন দুই তরুণের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়ালে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এরমধ্যে একটি পক্ষকে সাবেক ইউপি সদস্য আব্দুল আওয়াল ও অপর পক্ষটিকে মো. রিপন মিয়া সমর্থন দেয়। পরে বিষয়টি স্থানীয়দের মাধ্যমে সালিশের মাধ্যমে নিষ্পত্তির আলোচনাও হয়।

স্থানীয়রা জানান, পূর্বের ঘটনার জেরে শুক্রবার জুমার নামাজ থেকে বের হওয়ার পর আওয়াল মিয়ার পক্ষের লোকদের ওপর অতর্কিত হামলা করে রিপন মিয়ার লোকজন। এ সময় বিষয়টি দ্রুত গ্রামে ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। পরে উভয় পক্ষের আহতদের পুলিশ পাহাড়ায় নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

ইউপি সদস্য আব্দুল আওয়াল জানান,সালিশের মাধ্যমে ঘটনাটি নিষ্পত্তির পরেও জুমার নামাজ পড়তে গেলে রিপন মিয়ার পক্ষের লোকজন তাঁর পক্ষের লোকদের ওপর হামলা করে।

রিপন মিয়ার পক্ষের মো. রাজা মিয়া জানান, ঈদের দিন ছোট ছেলেদের মধ্যে মারামারি হয়। বিষয়টি নিয়ে স্থানীয় মাতব্বররা সমাধান করবেন বলে জানিয়েছিলেন। কিন্তু শুক্রবার নামাজ থেকে বের হইবার পর আওয়াল মিয়ার লোকজন তাঁদের ওপর হামলা করে। এর বেশি তিনি কিছু জানেন না।

প্রসঙ্গত, ঘটনার পরে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন