প্রবাস

রিয়াদে শুরু ঈদ ফ্যাস্টিভ্যাল, অংশ নিচ্ছেন বাংলাদেশি শিল্পীরাও

সৌদি আরব সরকারের ভিশন টুয়েন্টি থার্টি বাস্তবায়নের লক্ষ্যে মধ্যপ্রাচ্যের এই দেশটির বিনোদন ও পর্যটন খাতকে ঢেলে সাজানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজধানী রিয়াদে শিফা ওয়াদী আল-রীমে আয়োজন করা হয়েছে ঈদ ফেস্টিভ্যাল।

বিভিন্ন দেশের কৃষ্টি কালচার, সংস্কৃতি তুলে ধরে সুষ্ঠু বিনোদন বিকাশের লক্ষ্যেই সৌদি সরকার এই আয়োজন করেছে। সৌদি আরব, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিশরের কৃষ্টি ও সংস্কৃতি এখানে তুলে ধরা হচ্ছে।  আসছে ১৮-১৯ এপ্রিল বাংলাদেশী কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরা হবে এই উৎসবে।এসময় সৌদি আরবে বাংলাদেশী ব্যান্ডগ্রুপ ‘ প্রবাস বাংলা ব্যান্ডের শিল্পীরা নাচ-গান পরিবেশন করবেন।

প্রায় পঁচিশ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও স্থান পেয়েছে শিশু -কিশোরদের খেলাধুলা, রকমারি পোশাকের পাশাপাশি মুখরোচক বিভিন্ন দেশের খাবারের স্টল। পর্যটন খাতকে আরও  আকর্ষণীয় করে তুলতেই এর আয়োজন করা হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। ঈদ ফ্যাস্টিকভ্যালে রিয়াদে প্রায়  সাত কোটি পর্যটক ভ্রমণ করবে বলে আশা করছে ফ্যাস্টিভ্যাল কর্তৃপক্ষ।

ঈদ উৎসবে আগত দর্শকদের সার্বিক সুবিধার্থে রয়েছে সরকারিভাবে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সৌদি নাগরিক ছাড়াও প্রবাসে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিকরা এই ঈদ ফ্যাস্টিভালে অংশগ্রহণ করছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন