আর্কাইভ থেকে বাংলাদেশ

কলম্বোর রাস্তায় রাস্তায় ক্ষোভ, ব্যাপক সেনা উপস্থিতি

শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে। আর এর পরপরই তার বাসভবনসহ রাজধানী কলম্বোর বিভিন্ন রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন বিক্ষোভকারীরা। এ সময় প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাসভবনের সামনে বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস এবং জল কামান ছুঁড়েছে পুলিশ।

কলম্বো থেকে কাতারভিত্তিক আল-জাজিরার সংবাদদাতা স্টেপ ভ্যাসেল জানান, কলম্বোর রাস্তায় রাস্তায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস ও জল কামান ছুঁড়েছে পুলিশ। 

তিনি আরও বলেন, কলম্বোর রাস্তায় অসংখ্য পুলিশ ও সামরিক বাহিনীর সদস্য দেখা যাচ্ছে। তারা অভিজাত এলাকা ঘিরে রেখেছেন। 

আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, কলম্বোর আকাশে হেলিকপ্টার চক্কর দিতে দেখা গেছে। ‘ভয় দেখানোর চেষ্টায়’ এ ঘটনা ঘটানো হচ্ছে বলে বিক্ষোকারীদের অভিযোগ। 

বিক্ষোভকারীদের নেতা কল্পনা মধুবাসিনি আল-জাজিরাকে বলেছেন, আমরা অবৈধ প্রধানমন্ত্রীর জারি করা অবৈধ জরুরি অবস্থা মানি না। আমরা গোতাবায়া এবং রনিল- দুজনের পদত্যাগ চাই, জরুরি অবস্থা চাই না। 

তিনি আরও বলেন, মানুষকে রক্ষা করতে জরুরি অবস্থা জারি করা হয়নি, নিপীড়ন চালাতে জারি করা হয়েছে। আমরা সবার প্রতি আহ্বান জানাই আপনারা আসুন এবং গলে ফেস গ্রিন পার্কে আমাদের সঙ্গে বিক্ষোভে যোগ দিন। 

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন