আর্কাইভ থেকে এশিয়া

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত তিন; আহত ১১

আফগানিস্তানের রাজধানী কাবুলে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে নিহত হয়েছে সরকারি কর্মচারীদের বহনকারী বাসের তিন আরোহী। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ১১ জন।

সরকারি কর্মকর্তাদের উদ্বৃতি দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, বৃহস্পতিবার সকালে কাবুলের একটি রাস্তায় বোমাটি বিস্ফোরিত হলে সরকারি কর্মচারী বহনকারী একটি বাস বিধ্বস্ত হয়।

আফগানিস্তানের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা আব্দুল সামাদ হামিদ জানান, কর্মচারীদের আনা-নেওয়ার জন্য বাসটি ভাড়া করা হয়েছিল। তবে ওই মূহুর্তে কারা নিহত হয়েছে তা পরিষ্কার হয়নি বলে জানিয়েছেন তিনি।

আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া সামনে এগিয়ে নিতে ও সহিংসতা কমাতে আজ মস্কোয় আলোচনায় বসছে আফগান সরকারি, তালেবান প্রতিনিধি, যুক্তরাষ্ট্র, রাশিয়াসহ কয়েকটি দেশের কর্মকর্তারা। ঠিক ওই দিনটিতেই আফগানিস্তানের রাজধানীতে প্রাণঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলো।

কোনো গোষ্ঠী এখনও হামলার দায় স্বীকার না করলেও সরকারি কর্মচারী, সুশিল সমাজের সদস্য ও সাংবাদিকদের বিরুদ্ধে ধারাবাহিক হত্যাকাণ্ড অভিযান পরিচালনার জন্য তালেবানকে দায়ী করছে আফগান সরকার। তবে, অভিযানে জড়িত থাকার কথা অস্বীকার করে যাচ্ছে তালেবান।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন