আন্তর্জাতিক

ক্ষেপনাস্ত্র হামলার দাবি নাকচ করলো ইরান, পরমাণু স্থাপনা নিরাপদ

এবার ইসরায়েলের ক্ষেপনাস্ত্র হামলার দাবি সরাসরি প্রত্যাখ্যান করলো ইরান। ইসফান শহরে কোন হামলা হয়নি বলে জানিয়েছে দেশটি। একই সঙ্গে অক্ষত আছে ইরানের পরমাণু স্থাপনা।

শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির জাতীয় সাইবার স্পেস এজেন্সির মুখপাত্র হোসেইন দালিরিয়ান এর বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে বৃটিশ বার্তা সংস্থা বিবিসি।

বিবিসি জানায়,  দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিছু সন্দেহভাজন ড্রোনকে ধ্বংস করে। এটিই ছিল আকাশে বিস্ফোরণের শব্দ শোনার কারণ।  কিন্তু এতে কোন ক্ষতি হয়নি।

হোসেইন দালিরিয়ান এক্স বার্তায় জানান, ইরানের বাইরে থেকে ইসফান কিংবা দেশের কোথায় কোন হামলা হয়নি। কয়েকটি ড্রোন দেশটির আকাশে উড়ছিল এবং সেগুলো ধ্বংস করা হয়।

ইরানীর রাষ্ট্রীয় গণমাধ্যমও বলছে, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি অঞ্চলে সক্রিয় আছে। কিন্তু এখনো কোন ক্ষেপনাস্ত্র আঘাতের খবর পাওয়া যায়নি।

https://twitter.com/GhonchehAzad/status/1781169105682243696

এদিকে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজ এজেন্সি একটি ভিডিও পোস্ট করে জানায়, ইসফানের পরমাণু স্থাপনা সম্পূর্ণ নিরাপদ রয়েছে। ভিডিওতে দেখা যায় একজন ব্যক্তি পরমাণ স্থাপনের কাছে তাঁর ঘড়ি দেখছেন। স্থাপনার বাইরে একাধিক সৈনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার পাশে সতর্ক অবস্থায় দাঁড়িয়ে আছে।

প্রসঙ্গত, ছয় ঘন্টা বন্ধ থাকার পরে ইরানের বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন