দেশজুড়ে

হিট স্ট্রোকে দুই জেলায় দুইজনের মৃত্যু

তীব্র গরমে নাজেহাল দেশবাসী। দাবদাহে পুড়ছে পাবনাও। তীব্র এই গরমে এই জেলা শহরে হিট স্ট্রোকে এক বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে চুয়াডাঙ্গাতেও হিট স্ট্রোকে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) পাবনার ঈশ্বরদীতে ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা জেলায় চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

এছাড়া আজ বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, তীব্র দাবদাহে হিট স্ট্রোক করে পাবনা শহরে সুকুমার দাস (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে শহরের রুপকথা রোডে একটি দোকানে চা খাওয়ার সময় হিট স্ট্রোক করেন তিনি। এসময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার সীমান্ত সংলগ্ন ঠাকুরপুর গ্রামে জাকির হোসেন (৩৩) নামের এক কৃষক মারা গেছেন। তিনি পেশায় ঠাকুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেন দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা।

টিআর/

এ সম্পর্কিত আরও পড়ুন