আর্কাইভ থেকে বাংলাদেশ

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে বিয়ে করলেন তারা

আমি তোমার সঙ্গে বেঁধেছি আমার প্রাণ সুরের বাঁধনে,
তুমি জান না, আমি তোমারে পেয়েছি অজানা সাধনে...

ভালবাসা এমন এক অনুভূতি যা বাঁধ মানে না কোনও কিছুরই। বয়স, সে তো সংখ্যা বৈ অন্য কিছু নয়। আরও একবার সে কথা প্রমাণ করলেন আমেরিকার সিনথিয়া কেজ ও জেমস ক্লার্ক। মাত্র দশ দিনের পরিচয়ে বিয়ে করেছেন ফ্লোরিডার এ দুই বাসিন্দা।

সিন্থিয়ার বয়স ৭০, ক্লার্কের বয়স ৬৯। কিন্তু বয়সের ভারে নুয়ে পরেননি দু’জনের কেউই। ফ্লোরিডার স্থানীয় সংবাদমাধ্যমকে সিন্থিয়া জানান, তার স্বামী গত হয়েছেন দীর্ঘ দিন আগেই, রয়েছে ৩৮ বছরের এক পুত্র। জীবনে দ্বিতীয় কোনও পুরুষ আসতে পারেন এ কথা কোনও দিন ভাবতেও পারেননি তিনি। কিন্তু সব হিসেব ওলটপালট হয়ে যায় লাস ভেগাসে। সেখানে এক ক্যাসিনোতে পোড়খাওয়া পোকার খেলোয়াড় জেমস ক্লার্কের সঙ্গে প্রথম দেখা হয় তার। এক কন্যার পিতা ক্লার্ক ১০ বছর ধরে বিবাহবিচ্ছিন্ন। প্রথম আলাপেই প্রেমে পড়ে যান দু’জন। সিন্থিয়ার সঙ্গে সোজা ফ্লোরিডায় চলে আসেন ক্লার্ক।

১০ দিনের আলাপেই একসঙ্গে থাকার সিদ্ধান্ত নেন দু’জন। বর্তমানে সিন্থিয়া ও তার পুত্রের সঙ্গে পাকাপাকি ভাবে ফ্লোরিডাতেই থাকেন ক্লার্ক। ফ্লোরিডার সমুদ্রসৈকতে বিয়েও সেরেছেন দু’জন। 

কিন্তু কোন সমীকরণে এত কাছাকাছি এলেন তারা? কোনও রকম রাখঢাক না রেখেই দম্পতি জানিয়েছেন, তাদের কাছাকাছি আসার পিছনে রয়েছে আলিঙ্গনের স্পর্শ। দু’জনে নাকি একে অন্যের পরশ ছাড়া এক মুহূর্তও থাকতে পারেন না। এমনকি, এক এক দিন নাকি পাঁচ থেকে ছয় ঘণ্টা কেটে যায় গভীর অন্তরঙ্গতাতেই।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন