দেশজুড়ে

সেচ পাম্প চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় সেচ পাম্প চালু করতে গিয়ে বলরাম শর্মা (৩৭) নামে একজনের মৃত্যু হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) সকালে উপজেলার চেংঠী হাজরাডাঙ্গা ইউনিয়নের বাগদহ ধর্মপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বলরাম শর্মা একই এলাকার মৃত কমলাকান্ত শর্মার ছেলে। তিনি স্থানীয় বাজারে নরসুন্দরের কাজ করতেন।

নিহত বলরাম শর্মার বড় ভাই শৈলেন শর্মা জানান, রোববার সকালে কৃষি জমি থেকে ঘাস সংগ্রহ করে ছাগলের জন্য বাসায় নিয়ে আসেন বলরাম। পরে তিনি গোসল করার জন্য নিজ বাসার পাশেই নিজেদের সেচ পাম্প চালু করতে যান। এসময় বিদ্যুৎ না থাকায় সেচ পাম্পের পূর্বেই ছিঁড়ে থাকা তারটি হাত দিয়ে জোড়া দিতে যান বলরাম। একপর্যায়ে বিদ্যুৎ চলে এলে স্পৃষ্টের শিকার হয়ে ডান হাতের তর্জনী আঙ্গুলটি ও বিদ্যুতের তার লেগে বুকের বাম পাশে কিছু অংশ পুড়ে যায় বলরামের। একপর্যায়ে অজ্ঞান হয়ে ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এসময় নিহতের মা ফুলমতি রানী বলরামের মাটিতে পড়ে যাওয়া দেখে চিৎকার শুরু করেন। পরে তার চিৎকারে পরিবারের সদস্যরা ছুটে গিয়ে বলরামকে উদ্ধার করেন। পরে স্থানীয় বাজারের এক পল্লী চিকিৎসকের কাছে নেয়া হলে তিনি বলরামকে মৃত ঘোষণা করেন।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বিদ্যুৎ স্পৃষ্টে এক নরসুন্দরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার সময় বলরাম ভেজা শরীরে বিদ্যুতের তার সংযোগ দিতে গেলে স্পৃষ্টের শিকার হন বলে জেনেছি। নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় সুরতহাল শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন