দেশজুড়ে

পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪

বগুড়া শহরের মালতিনগরে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণের ঘটনায় নারী ও শিশুসহ ৪ জন গুরুতর দগ্ধ হয়েছেন। বিস্ফোরণে বাড়িটির দেয়াল ধসে যায় এবং টিনের চালা উড়ে যায়। এ ঘটনার পর ভবনটি ঘিরে রেখেছে পুলিশ।

দগ্ধরা হলেন- বাড়ির মালিক রেজাউল করিমের স্ত্রী রেবেকা সুলতানা (৪০), মেয়ে সুমাইয়া আকতার (১৫), রেজাউলের ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম আক্তার (১৬) ও তাদের প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তাসনিম বুশরা (১৪)। চারজনের মধ্যে রেবেকা ছাড়া তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বুশরার অবস্থা সঙ্কটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে মালতিনগর শ্মশান রোডের একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদশীদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে মালতিনগর এলাকায় বিকট শব্দে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দে এলাকাবাসী ছুটে গিয়ে দেখেন ওই বাসভবনের দেয়াল ধসে গেছে। চারজন দগ্ধ হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

আব্দুল জলিল আরও জানান, খবর পেয়ে সেখানে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ওই ভবনে দীর্ঘদিন ধরে অবৈধভাবে পটকা তৈরির কাঁচামাল ছিলো। আর এ থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এছাড়া ওই বাসভবনে থাকা তিনটি গ্যাস সিলিন্ডারই অক্ষত অবস্থায় পাওয়া গেছে।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন তাৎক্ষণিক ঘটনা সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি।

তিনি বলেন, পুরো ঘটনা তদন্ত শেষে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

টিআর/

এ সম্পর্কিত আরও পড়ুন