রাজনীতি

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: বিএনপি

আওয়ামী লীগ সরকারের অধীনে ৭ জানুয়ারির সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সব বিরোধী দল প্রত্যাখান করেছে। সংসদ নির্বাচনে প্রহসন করেছে। নির্বাচনে দলীয় বিদ্রোহ প্রার্থীদের উন্মুক্ত করেও ভোটার উপস্থিত করতে না পেরে এবার উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক উঠিয়ে দিয়ে মাঠে বেশি প্রার্থী দিয়ে ভোটার আনার পরিকল্পনা করেছিল সরকার। কিন্তু সরকারের এ ফরমুলা কাজে আসছে না। বললেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর ফকিরাপুল পানির ট্যাংক রোডের সামনে ঢাকা মহানগর দক্ষিণ মতিঝিল থানার ৯নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে তীব্র দাবদাহে অতিষ্ঠ পথচারীদের মধ্যে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণকালে এসব কথা বলেন আব্দুস সালাম।

বিএনপির এ নেতা বলেন, আপনি প্রধানমন্ত্রী এই নির্বাচনকে জ্বালায় পরিণত করেছেন। উপজেলা নির্বাচন এখন আওয়ামী লীগের জন্য উপজ্বালায় পরিণত হয়েছে।

সালাম বলেন, সরকার অপ্রয়োজনীয় বৃক্ষনিধন করছে। তাপ বিদ্যুতের নামে কয়লা পুড়ছে, পাশের দেশকে খুশি করার জন্য শিল্পকারখানার পরিবেশ ধ্বংস করছে। সরকার সুন্দরবনকে ধ্বংস করছে। এরা কৌশলে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করছে।

তিনি বলেন, ব্যাংকগুলো গিলে খেয়ে ফেলছে। সরকারের লোকেরা লুটপাট করে সবকিছু শেষ করে দিয়েছে। আজ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ করেছে, কেন? কারা ব্যাংক লুট করেছে? কারা ব্যাংকগুলো গিলে ফেলছে তা যেন প্রকাশ না পায় সেজন্য ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবর আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আহমদ আলীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, সদস্য ফারুকজ্জামান প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন