জাতীয়

ডিএসইসি সভাপতি মুক্তাদির অনিক, সম্পাদক জাওহার ইকবাল

গণমাধ্যমে কর্মরত সহ-সম্পাদকদের সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি)দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে মুক্তাদির অনিক নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক হয়েছেন জাওহার ইকবাল খান। নির্বাচনে সর্বোচ্চ (৫০৭)ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক মানবকণ্ঠ পত্রিকার সিনিয়র সাব এডিটর মনির আহমাদ জারিফ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে ৩৫৯ ভোট পেয়ে মুক্তাদির অনিক বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কে এম শহীদুল হক পেয়েছেন ২৩২ ভোট ও আবুল কালাম আজাদ পান ২২৮ ভোট।

৪৯৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জাওহার ইকবাল খান বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কবীর আলমগীর পেয়েছেন ৩১৬ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে শহীদ রানা ৪৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌফিক অপু পেয়েছেন ৩২৯ ভোট।

নির্বাচনে সহ-সভাপতি পদে আলী ইমাম সুমন ৪৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাবিন রহমান পেয়েছেন ৩৫৪ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনির আহমাদ জারিফ ৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল রাণা পেয়েছেন ২৮২ ভোট।

নির্বাচনে ৪২১ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে নাজিম উদ-দৌলা সাদি,  ৪৯৮ ভোট পেয়ে দপ্তর সম্পাদক পদে জাফরুল আলম নির্বাচিত হয়েছেন।

এছাড়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আরিফ আহমেদ(৪৬১ ভোট), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে তারেক হোসেন বাপ্পি (৪০২ ভোট), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাহিদ হাসান (৪০৯ ভোট), কল্যাণ সম্পাদক পদে সাফায়েত হোসেন (৪০৩ ভোট), নারী বিষয়ক সম্পাদক পদে ফারহানা নাজনীন (ফ্লোরা) (৩৯৯ ভোট) নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে শামসুল আলম সেতু (৪৩৮ ভোট), আনজুমান আরা শিল্পী (৪৩৩ ভোট), আনজুমান আরা মুন (৩৯০ ভোট), জেসমিন জাহান (৩৮৫ ভোট), তানজিমুল নয়ন (৩৩২ ভোট), মাশরেকা জাহান (৩০৫ ভোট) ও মোহাম্মদ আবু ইউসুফ (২৫৮ ভোট) নির্বাচিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন