ফুটবল

রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ব্যালন ডি’অর পাবে ভিনিসিয়াস!

চলতি মৌসুমটা দারুণ কাটছে ভিনিসিয়াস জুনিয়রের। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে করেছেন ২১ গোল। অ্যাসিস্টের সংখ্যাও ১১টি। তবে গোল ও অ্যাসিস্টের পাশাপাশি বড় ম্যাচে দলের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেই চলেছেন এই ব্রাজিলিয়ান।

সবশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ভিনির জোড়া গোলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে ২–২ ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে টানা তিন মৌসুমে গোল করলেন ভিনি।

২০২১–২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও লিভারপুলকে হারাতে জয়সূচক একমাত্র গোলটিও আসে ভিনির পা থেকে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের সামনে এবারও সুযোগ রিয়ালকে চ্যাম্পিয়ন করার।

এদিকে রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ভিনিসিয়াসের হাতে ব্যালন ডি’অর উঠবে বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদোও। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভিনিকে এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন বলে মন্তব্য করেছেন ব্রাজিলের সাবেক এ বিশ্বকাপজয়ী ফুটবলার।

ভিনির ব্যালন ডি’অর জেতার সামর্থ্য নিয়ে ‘বেটফেয়ার’কে দেওয়া সাক্ষাৎকারে রিভালদো বলেছেন, ‘এ মৌসুমে সে তার দলের সেরা খেলোয়াড়দের একজন। তার মধ্যে বেশ ক্ষুধা দেখেছি। দলটিও তার খেলার ধরনের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছে। যদি রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগ জেতে, তবে সে ব্যালন ডি’অর জেতার দাবিদার। এখন সে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। আগামী সপ্তাহে রিয়াল যদি বায়ার্নের বাধা পেরিয়ে যায় এবং চ্যাম্পিয়নস লিগ জিতে নেয় তবে ভিনির মৌসুম সেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।’

শুধু ক্লাব ফুটবল নয় ভিনির সামনে সুযোগ জাতীয় দলের হয়েও বড় কিছু করার। আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকায় ভিনির উপরেই হয়তো মূল আস্থা থাকবে কোচ দরিভাল জুনিয়রের।

এ সম্পর্কিত আরও পড়ুন