আর্কাইভ থেকে বাংলাদেশ

বর্তমান ব্যবস্থায় কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : জাপা

বর্তমান ব্যবস্থায় কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বললেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

আজ রোববার (৩১ জুলাই) নির্বাচন কমিশনের (ইসি)সংলাপে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

চুন্নু বলেন, নির্বাচনের দিন সকালে ব্যালট পেপার পৌঁছানোর প্রস্তাব করছি। তাহলে রাতের বিষয়টি আর আসে না। রাতে কিন্তু কাজটা হয়। কী বলবো! এটা আমরাও করিয়েছি। হয় না- এটা ঠিক নয়।

ইভিএমের বিরোধিতা করে জাপা মহাসচিব বলেন, ইভিএমে আমাদের আস্থা নেই। সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের কোনো যৌক্তিকতা নেই। ব্যক্তিগতভাবে আমারও এতে কোনো আস্থা নেই। মানুষ মনে করে ইভিএমে ভোট পাল্টে দেওয়া হলে কিছু করার নেই। কারণ ফল রি-চেক করা যায় না।

তিনি বলেন, ইভিএম সম্পর্কে আপনাদের এক্সপার্টদের কথাও আমার মাথায় ঢোকেনি। জনগণের আস্থা ও বিশ্বাস ছাড়া ইভিএম ব্যবহার যৌক্তিক হবে না।

রোববার বেলা ১১টায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলনকক্ষে এ সংলাপ শুরু হয়েছে। জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে দলটির ১৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছে। সংলাপে প্রধান নির্ব‌াচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে গত ১৭ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। এ পর্যন্ত ২৭টি দল ইসির ডাকে সাড়া দিয়েছে। তবে ইসির প্রতি অনাস্থা ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে সংলাপে অংশ নেয়নি বিএনপিসহ ৯টি দল।

এ সম্পর্কিত আরও পড়ুন