আর্কাইভ থেকে বাংলাদেশ

যুবদল নেতা নিহতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

গাইবান্ধায় ভেলায় স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম হত্যার ঘটনায় গাইবান্ধায় গায়েবি জানাজা, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (০১ আগষ্ট)  দুপুরে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে  জেলা স্বেচ্ছাসেবক ও ছাত্র দলের উদ্যোগে  বিএনপির কার্যালয়ের সামনে এ কর্মসুচি  অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সাধারণ জনগনের দাবি আদায়ে জন্য রহিম কর্মসুচিতে গিয়ে ছিলেন। এটা সরকারের সহ্য না করতে পেরে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।  হত্যার বিচারের দাবি করেন সাধারণ জনগন।  এ সকল হত্যা, হুম খুনের রাজনীতি পরিহার করে  নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

দুপুর ১২ টায় গায়েবি জানাজা শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ডাচবেকারী মোড়ে গেলে পুলিশ বাঁধা দেয়। পরে মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু বক্কর সিদ্দিকের সভাপিতত্বে ও সাধারণ সম্পাদক শাহজালাল সরকার খোকনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় গ্রাম বিষয়ক সম্পাদক আনুছুরজ্জামন খান বাবু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান টুটুল, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জীম,সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেক সহ অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন