আর্কাইভ থেকে বাংলাদেশ

জ্বালানি তেলের লোকসানের তথ্য ঠিক না, কর্মসূচি দেবে বিএনপি

বর্তমান বাজারে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের জিনিসের দাম বেড়েছে। এরমধ্যে এখন জ্বালানি তেলের দাম বৃদ্ধির হচ্ছে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’। এরফলে আরও একদফায় সব ধরনের জিনিস পত্রের দাম বেড়ে যাবে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ।

তিনি আরও বলেন, আসলে জ্বালানি তেলের ওপর সরকার যে লসের কথা বলছে, সেটা একটা মিথ্যা তথ্য। মূলত সরকার রির্জাভের অভাবে আমদানি করতে পারছে না। একই কারণে জ্বালানি তেলের দাম বাড়িয়ে দিয়েছে। যাতে মানুষ কষ্ট করে হলেও যেন কম জ্বলানি ব্যবহার করে। 

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, এক লাফে এতো টাকা দাম বৃদ্ধিতে প্রমাণ হয় দেশের অর্থনীতি এবং সরকারের কোষাগারের অবস্থা খুবই খারাপ। কারণ আমরা দেখেছি ২-৪ টাকা বা ৫-১০ টাকা বৃদ্ধি পেতে। কিন্তু একবারে ৪৬ টাকা বৃদ্ধি পাওয়ার ইতিহাস নেই।

তিনি বলেন, বিএনপি জনগণের দল হিসেবে এই জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবশ্যই কর্মসূচি পালন করবে। শুধু বিএনপি নয়, সব দলকে এই জনবিচ্ছিন্ন সরকারের বিরুদ্ধে রাস্তায় নামতে হবে। জনগণের দাবি নিয়ে রাস্তায় নামতে হবে।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে এসব কথা বলেন বিএনপির এই দুই শীর্ষ নেতা।

উল্লেখ্য, শুক্রবার রাতে ভোক্তা পর্যায়ে জ্বালানি তেলের দাম এক লাফে লিটারে ৩৪ থেকে ৪৬ টাকা পর্যন্ত বাড়িয়েছে সরকার। প্রজ্ঞাপন অনুযায়ী লিটারে ডিজেল ৩৪ টাকা, পেট্রোল ৪৪ এবং অকটেনের দাম বেড়েছে ৪৬ টাকা। এতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রোলের দাম ১৩০ টাকা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন