ফুটবল

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন ভারানে

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাচ্ছেন রাফায়েল ভারানে। কিছুদিন থেকেই আলোচনা চলছিল। এখন তা নিশ্চিত। মৌসুম শেষ হলে চুক্তিও শেষ হবে এই ফ্রেঞ্চ ফুটবলারের সাথে। ভারানে মূলত তার নির্ধারিত চুক্তি পর্যন্তই থাকবেন।

ইউনাইটেড থেকে যেমন বিবৃতি এসেছে, বিবৃতি এসেছে ভারানে থেকেও। ঐতিহাসিক এই ক্লাবে থাকাকালীন ৯৩ টি ম্যাচ খেলেছেন তিনি। যোগ দিয়েছিলেন ২০২১ সালের জুলাই মাসে। তাকে নেওয়া হয়েছিল ৩ কোটি ৪০ মিলিয়ন ইউরোতে।

ভারানের এই বিদায়ে ইউনাইটেড শুভকামনা জানিয়েছে। অন্যদিকে ভারান নিজেও এক বিবৃতি দিয়েছেন। যেখানে ইউনাইটেডের চলতি মৌসুমের কঠিন সময়ের কথা এসেছে। পাশাপাশি ভবিষ্যতের জন্য তিনি এই ক্লাবকে ইতিবাচক অবস্থানেই দেখছেন।

ইউনাইটেডের আসার আগে ছিলেন স্প্যাশিন ক্লাব রিয়াল মাদ্রিদে। মাদ্রিদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে পরিণত করেছিলেন তিনি। ডিফেন্ডারের ভূমিকা পালন করার ক্ষেত্রে নিজেকে নিংড়ে দিতেন। ইউনাইটেডে অবশ্য সাফল্যের দিক থেকে কিছুটা পিছিয়ে ছিলেন এই খেলোয়াড়। চোটেও ভুগেছেন বেশ খানিকটা। ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জিতেছেন তিনি।

এখনো চোটপূর্ণ অবস্থাতেই আছেন ভারানে। আগামী ২৫ মে এফএ কাপের ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচের আগে ভারানের ফেরার ব্যাপারে অনেকটা আশাবাদী ইউনাইটেড কোচ টেন হাগ।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন