আর্কাইভ থেকে বাংলাদেশ

জাসদ-গণবাহিনী বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি করেছিলো : কামরুল

জাসদ যদিও আমাদের সাথে, আমি পরিস্কার বলতে চাই, স্বাধীনতার বিরোধী শক্তি, জাসদ ও গণবাহিনী সবাই একীভূত হয়ে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি করেছে। বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম।

আজ শনিবার (৬ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের পরে ৭৫ পর্যন্ত মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিকে আমাদের মোকাবিলা করতে হয়েছে। সাথে বঙ্গবন্ধুর বিরুদ্ধে আমাদের কিছু বিপথগামী মুক্তিযোদ্ধা ছিলো যারা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। তাদেরও মোকাবিলা করতে হয়েছে।

তিনি বলেন , বিএনপি একটি পাঁচমিশালি দল। রাজধানী থেকে তাদের বিদায় করতে হবে। দেশে শান্তি ফিরিয়ে আনতে অপশক্তিকে বিতারিত করতে হবে। এমন কোনো কাজ নেই, তারা করেনি। গণবাহিনী ও মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি একীভূতভাবে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি করেছে। জিয়াউর রহমান ও খন্দকার মোশতাক বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি করেছে। আমরা সাক্ষী তখনকার দিনের, আমরা দেখেছি।

শেখ কামালের সঙ্গে নানা ঘটনার স্মৃতিচারণ করে আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, শেখ কামাল একজন নিরহঙ্কারী লোক ছিলেন। বঙ্গবন্ধুর পুত্র হিসেবে তার কোনো অহমিকা ছিলো না। আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা তিনি। ক্লাবটি প্রতিষ্ঠার মধ্য দিয়ে ফুটবল জগতে একটি বিস্ময় দেখিয়েছেন তিনি। আবার সাংস্কৃতিক জগতেও নানা কাজ করেছেন। অথচ তার বিরুদ্ধে মিথ্যাচার করেছেন অনেকেই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু একাডেমির সভাপতি শেখ ইকবাল খোকন। এতে বক্তব্য দেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য জহিরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা কামাল চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন