আর্কাইভ থেকে বাংলাদেশ

এবারও টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ে সফরের আগের চার ম্যাচেই টস হেরেছিল বাংলাদেশ। পঞ্চম ম্যাচে এসেও টস জয় পেলোনা সফরকারীরা। এবারও স্বাগতিক জিম্বাবুয়ে জিতেছে টসে। নিয়েছে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। 

প্রথম ওয়ানডেতে হারের পর আজ দ্বিতীয় ওয়ানডেটা বাংলাদেশের জন্য হয়ে গেছে বাঁচা-মরার লড়াই। হারলেই জিম্বাবুয়ের কাছে টানা দুই সিরিজ হারের লজ্জায় ডুববে তামিম ইকবালের দল।

সিরিজ বাঁচানোর এই ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে একাদশে পাচ্ছেন না অধিনায়ক তামিম। চোট নিয়ে লিটন দাসের সিরিজটাই শেষ হয়ে গেছে। মুস্তাফিজের চোটটা অত বড় নয়। তবে দ্বিতীয় ওয়ানডেতে আজ তাকে দলে পাচ্ছে না বাংলাদেশ।

অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে পরিবর্তন এসেছে পাঁচটি। তাদের দলে অভিষেক হয়েছে ব্র্যাডলি ইভান্স ও টনি মুনিয়োঙ্গার। চোটের কারণেই মূলত একগাদা পরিবর্তন করতে হয়েছে তাদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

এ সম্পর্কিত আরও পড়ুন