আর্কাইভ থেকে দেশজুড়ে

চাল বোঝাই ট্রাকে ফেনসিডিল, হেলপার গ্রেপ্তার

দিনাজপুরের ঘোড়াঘাটে চাল বোঝাই ট্রাক থেকে ভারতীয় আমদানী নিষিদ্ধ ৮০০ বোতল ফেনসিডিলসহ ঢাকাগামী একটি ট্রাক জব্দ করেছে ঘোড়াঘাট থানা পুলিশ। এই ঘটনায় ট্রাকের হেলপারকে গ্রেপ্তার করে ট্রাক চালক ও ট্রাকের মালিকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (২০ মার্চ) মধ্যরাতে উপ-পরিদর্শক ফজলার রশিদের নেতৃত্বে পুলিশের একটি দল দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কানাগাড়ী বাজার এলাকায় চেকপোষ্ট স্থাপন করে তল্লাশী অভিযান পরিচালনা করে। এ সময় ঢাকাগামী চাল বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২৪-৪০০৪) কে থামার সংকেত দিলে, চালক গাড়ী থামিয়ে কৌশলে পালিয়ে যায়। পরে পুলিশ প্রায় ১৪ টন চাল বোঝাই ট্রাকটিতে তল্লাশি চালিয়ে চালকের পিছনে সিটের নিচে দুটি পাটের বস্তা এবং ট্রাকের কেবিনের উপর বিশেষ কায়দায় লুকায়িত আরো দুটি পাটের বস্তা থেকে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। 

আটককৃত ট্রাকের হেলপার দিলদার আলী ওরফে মোক্তাদুর রহমান (৩৬) দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তুলশীপুর গ্রামের ওমর আলীর ছেলে।

অপরদিকে মামলার অপর দুজন আসামী হলো, একই উপজেলার তুলশীপুর মাজাপাড়া গ্রামের নওশাদ আলীর ছেলে পলাতক ট্রাক ড্রাইভার রানা মিয়া (৩২) এবং দিনাজপুরের ফুরবাড়ী উপজেলার খোয়ারপাড়া গ্রামের মৃত ওফিজ উদ্দিনের ছেলে ট্রাক মালিক হাফিজুর রহমান (৩৪)।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, পলাতক ট্রাক চালক এবং ট্রাকের মালিক দীর্ঘদিন যাবত চোরাই পথে ভারতে প্রবেশ করে মাদক সংগ্রহ করে কৌশলে ট্রাকে ধান, চাল, ভুট্টা ও সবজি পরিবহনের আড়ালে মাদকদ্রব্য গুলো বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারী বাজারে বিক্রি করত। ট্রাকের মালিক একজন প্রতিষ্ঠিত মাদক ব্যবসায়ী। গ্রেপ্তার হওয়া হেলপারকে দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হবে এবং অপর দুজন আসামীকে দ্রুত গ্রেপ্তার করতে আমরা কাজ করে যাচ্ছি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন