ক্রিকেট

পাকিস্তানের ওপেনিং জুটি বাতলে দিলেন মালিক

বিশ্বকাপে পাকিস্তানের ওপেনিংয়ে দায়িত্ব পালন করবে কারা, তা নিয়ে কিছুটা আলোচনা চলছে। মারকুটে ওপেনার সাইম আইয়ুবের যুক্ত হওয়াতে অনেকটাই সহজ হয়েছে দলটির পরিকল্পনা। তবে পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক কিছুটা নতুন ভাবে পরিকল্পনা বাতলে দিলেন।

প্রতিপক্ষ যখন বড় রান লক্ষ্যমাত্রা হিসেবে দাঁড় করাবে, তখন একরকম ভাবনার মধ্য দিয়ে যেতে হবে। অর্থাৎ তখন সাইমকে ওপেনিংয়ে দেখতে চান মালিক। যুক্তরাষ্ট্রে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি জানান, "দেখুন, সাইম আইয়ুব এমন ক্রিকেটার যিনি হাই-রিস্ক খেলে থাকে। যে ব্যাটার ঝুঁকি নিয়ে খেলে, তার ধারাবাহিক পারফর্ম করার সম্ভাবনা কম থাকে। তবে তার অনেক বেশি মেধা রয়েছে। আপনাকে দেখতে হবে, যদি হাই-স্কোরিং ম্যাচ হয়ে থাকে, তবে সাইম আইয়ুবকে ওপেন করানো যায়।"

ম্যাচে যদি প্রতিপক্ষ স্বাভাবিক মাত্রার রান করে সেক্ষেত্রে আইয়ুবকে ওপেনে চান না মালিক। তিনি বলেন, "যদি হাই-স্কোরিং ম্যাচ না হয়, তবে তা কন্ডিশনের উপর নির্ভর করবে। যদি এটা ১৬০-১৭০ রানের ম্যাচ হয়, তবে আমার মনে হয় বাবর (আজম) ও (মোহাম্মদ) রিজওয়ানের ওপেন করা উচিত।"

পাকিস্তানের বিশ্বকাপ যাত্রা শুরু হবে ডালাসে। আগামী ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে তারা। পরের ম্যাচ জুনের ৯ তারিখ ভারতের বিপক্ষে। এরপর কানাডার বিপক্ষে জুনের ১২ তারিখ ম্যাচ খেলবে বাবরের দল। সর্বশেষ লিগ ম্যাচটি জুনের ১৬ তারিখ আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত হবে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন