আর্কাইভ থেকে বাংলাদেশ

মানুষের গায়ে জামাকাপড় আছে, মনে করি না খারাপ আছি : স্থানীয় সরকারমন্ত্রী

‘গ্রামগঞ্জের কোনো মানুষ না খেয়ে নেই। প্রত্যেক মানুষ খেতে পারছে। প্রত্যেক মানুষের গায়ে জামাকাপড় আছে।...আমি মনে করি না, আমরা খুব খারাপ অবস্থায় আছি। আতঙ্ক সৃষ্টি করে মানুষের মধ্যে ভয় ঢুকিয়ে দেয়া হয়েছে।’ বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ বুধবার (১০ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটে (ডিআরইউ) নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ আয়োজিত ‘নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: জনজীবনের চ্যালেঞ্জ’ শীর্ষক সংলাপে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, আমদানির জন্য কারেন্ট অ্যাকাউন্টে (চলতি হিসাবে) ঘাটতি আছে। কিন্তু দেশে রিজার্ভ আছে। রিজার্ভ দিয়ে এটা কভার করা যাবে।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ প্রতি মাসে ৮ বিলিয়ন ডলার সমপরিমাণের আমদানি করে। এতে একদিকে আমাদের ওপর চাপ আসছে, আরেক দিকে দেখে খুশিও লাগছে যে বাংলাদেশ মাসে ৮ বিলিয়ন ডলার আমদানি করে। একসময় আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ছিল ৯ বিলিয়ন ডলার। আমরা তো এখন এটা সামাল দিতে পারছি।’

এসময় তিনি আরও বলেন, কেউ বলতে পারবে না পৃথিবীর অবস্থা কোন দিকে যাবে। সারা পৃথিবীতে দুঃসময় চলছে। এটা বর্তমান সরকার তৈরি করেনি। 

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন