ক্রিকেট

পাপুয়া নিউগিনির 'বিশেষজ্ঞ' কোচ সিমন্স

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির (পিএনজি) কোচিং দলে যুক্ত হলেন ফিল সিমন্স। ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। দলটি যেবার বিশ্বকাপ জেতে, ২০১৬ সালের কথা- সেবারও কোচ হিসেবে ছিলেন সিমন্স। এবার পাপুয়া নিউগিনির 'বিশেষজ্ঞ' কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের সাথে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সম্পর্ক শেষ হয় সিমন্সের। তখন থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সাথে যুক্ত ছিলেন তিনি। ত্রিনিবাগো নাইট রাইডার্স, এলএ নাইট রাইডার্স এবং করাচি কিংসের সাথে কাজ করেছেন তিনি।

পিএনজির প্রধান কোচ টটেন্ডা টাইবুকে সাহায্য করবেন সিমন্স। মূলত পরামর্শক হিসেবে দায়িত্ব থাকবে তার। সিমন্স বলেন, "এখানে আমার দায়িত্ব পরামর্শক হিসেবে, যেখানে আমি আমার অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।"

ক্যারিবিয়ান অঞ্চলে বিশ্বকাপ বলে আলাদা উচ্ছ্বাস দেখা গেছে সিমন্সের কণ্ঠে। তিনি ওয়েস্ট ইন্ডিজ, অর্থাৎ তার ঘরের মাঠগুলোতে কাজ করবেন- ফলে সবকিছু তার জন্য সহজ হবে বলে মনে হয় তার।

পোর্ট মর্সবি থেকে ৪ দিনের যাত্রা শেষে গত সপ্তাহের শেষে পিএনজি সেন্ট কিটসে এসে পৌঁছেছে। বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে দলটির। পাপুয়া নিউগিনি বিশ্বকাপে গ্রুপ-সি তে অবস্থান করছে। তাদের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানাতে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জুনের ২ তারিখ।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন