ঢালিউড

‘পুষ্পা টু’ দেখা যাবে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও

বলিউডকে ছাপিয়ে গিয়েছিল আল্লু অর্জুন অভিনীত তেলেগু সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’। ২০২১ সালের বক্স অফিস মাতানো ছবি ছিল এটি। এরপর থেকেই সিনেমাটির দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা টু: দ্য রুল’ মুক্তির অপেক্ষায় ছিল দর্শক। চলতি বছরের ১৫ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে সিনেমাটি।

বাংলাদেশেও পুষ্পার ভক্ত কম নয়। তাদের জন্য সুখবর। গেলো বছর বাংলাদেশের দর্শক অনলাইনে বিভিন্ন মাধ্যমে পুষ্পা দেখলেও এবার দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘পুষ্পা টু: দ্য রুল’। সিনেমাটি দেশে আনছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন এরই মধ্যে ‘পুষ্পা ২-দ্য রুল’র ভারতীয় পরিবেশকের সঙ্গে আলোচনাও সেরেছেন। তবে সিনেমাটি বাংলাদেশে হিন্দিতেই মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন অনন্য মামুন। কারণ বিদেশি সিনেমা আমদানি নীতিমালায় রয়েছে যে— কোনো সিনেমার বাংলা ডাবিং বাংলাদেশে মুক্তি দেয়া যাবে না।

পুষ্পা

এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই ‘পুষ্পা টু’ ভারতে বাংলায় মুক্তি পেলেও এখানে আমরা হিন্দি ভার্সনই মুক্তি দেব। এখন প্যান ইন্ডিয়ান অনেক সিনেমাই বাংলায় ডাবিং হচ্ছে। কিন্তু আমরা কখনোই হিন্দি ছাড়া বাংলা ডাবিংয়ে মুক্তি দেব না।’

বাংলাদেশে ২০২৩ সাল থেকেই মুক্তি পাচ্ছে ভারতীয় সিনেমা। এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পায় দেশের প্রেক্ষাগৃহে। এরপর দেশের হলে একে একে মুক্তি পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘জওয়ান’, ‘অ্যানিমেল’, ‘ডানকি’ ও ‘ক্রু’। সেসব সিনেমায় এবার যুক্ত হতে যাচ্ছে ‘পুষ্প ২: দ্য রুল’।

আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা টু’ সিনেমার মুক্তির অপেক্ষায় প্রহর গুনছেন দর্শকেরা। চলতি বছরের আলোচিত সিনেমাগুলোর মধ্যে এটি একটি। সিনেমাটি ২০২১ সালে মুক্তি পায় প্রথম সিক্যুয়াল ‘পুষ্পা: দ্য রাইজ’। বক্সঅফিসে ব্লকবাস্টার হয় সিনেমাটি।

প্রসঙ্গত, আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা টু’। সিনেমার প্রথম কিস্তি মুক্তি পেয়েছিল তামিল, তেলুগু, মালয়ালাম, কন্নড় ও হিন্দিতে। এবার এই ভাষাগুলোর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাও।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন