আর্কাইভ থেকে বাংলাদেশ

মহাসড়কে ডাকাতিকালে অস্ত্রসহ ডাকাতচক্র গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও বন্দর এলাকায় মহাসড়কে পণ্যবাহী গাড়ি ডাকাতির সময় ছয়জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (১২ আগস্ট) দিনগত রাতে তাদের আটক করা হয়। শনিবার (১৩ আগস্ট) দুপরে কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন এ তথ্য নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আটককৃতরা জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য জানায়। ডাকাতদলটি বাস ও দেশীয় তৈরি ধারালো অস্ত্রসহ নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও বন্দর এলাকায় মহাসড়কে পণ্যবাহী গাড়ি ডাকাতির চেষ্টা করছিল। ওই সময় একটি ডিম বোঝাই পিকআপ ভ্যান আটক করে। ওই গাড়ির চালক ও হেলপারকে মারধর করে গাড়ি নিয়ে নির্জন জায়গায় নিয়ে যায় মালামাল খালাস করার জন্য। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১-এর একটি আভিযানিক দল ঘটনাস্থল থেকে ছয় ডাকাতকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় ধারালো অস্ত্র জব্দ করা হয়। এছাড়া ডাকাতির শিকার দুজন ভুক্তভোগীকে উদ্ধার ও লুণ্ঠিত জিনিসপত্রসহ গাড়িটি জব্দ করা হয়।

খন্দকার আল মঈন আরও বলেন, এই ডাকাত চক্রটি মূলত ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী ট্রাক, বাস, কাভার্ড ভ্যান আটকে ডাকাতি করে আসছিলো। এরা তিনটি দলে বিভক্ত হয়ে এ কাজ করে থাকে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন