ক্রিকেট

মালিক গ্রেফতারের পর, নতুন মালিকানার খোঁজে ডাম্বুলা

লঙ্কা প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে খুব বেশি দিন বাকি নেই। আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি। ইতোমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে নিলাম। তবে এরমধ্যে নতুন ঘটনার জন্ম দিয়েছে লিগটি। এলপিএল দল ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে আছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। ফলে ডাম্বুলার লিগে টিকে থাকা নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে সেই শঙ্কা এখন নাই বললেই চলে।

ডাম্বুলা নতুন মালিকানার খোঁজে রয়েছে। ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন থেকে এটি নিশ্চিত হওয়া গেছে। খুব কাছাকাছি অবস্থায় আছে এলপিএল কমিটি, ডাম্বুলার মালিকানা চূড়ান্ত করার ব্যাপারে- এমনটি জানানো হয়েছে।

বুধবার (২২ মে) বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তামিমকে গ্রেফতার করে শ্রীলঙ্কার পুলিশ বিভাগ। ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকা নিয়ে সন্দেহ রয়েছে তার উপর।

এরপর ডাম্বুলা থান্ডার্সের সাথে এলপিএল ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সমন্বয়ে চুক্তি বাতিল করে দেয়। ফলে দলটি এলপিএলে অংশ নিতে পারবে কি না, তা নিয়ে ওঠে প্রশ্ন। এই দলে খেলার কথা রয়েছে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের।

অবশ্য সর্বশেষ খবরে জানা যায়, নতুন মালিকানার ব্যাপারে অনেকটা এগিয়েছে ডাম্বুলা। ফলে কোনো সমস্যা ছাড়াই এলপিএলে অংশ নিতে পারবে দলটি, এমন আশা রাখা হচ্ছে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন