ক্রিকেট

রোহিত ও ভিরাট একইরকম ভুল করবে না: সঞ্জয় মাঞ্জরেকার

আইসিসি টুর্নামেন্ট এলেই ভারত যেন ভুল করার প্রতিযোগিতায় নামে। যেটা হয় ভালো খেলতে খেলতে হঠাৎ এমন কিছু করে বসে দলটি, সেখানে ‘গলদ’ই বেশি চোখে পড়ে। 'হিন্দুস্তান টাইমস' এ একটি কলাম লিখেছেন ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। যেখানে তিনি রোহিত শর্মা ও ভিরাট কোহলির উপর ভরসা রাখতে চান। যারা এবার ভারতের হয়ে ভালো কিছু নিয়ে আসবে এবং পূর্বের ভুল করবে না, এমন বিশ্বাস তার।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অনুষ্ঠিত হয়। সেবার সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে পরাজিত হয় ভারত। ২০২৩ ওডিআই বিশ্বকাপ, নিজেদের মাটিতে ফাইনাল খেলে ভারত। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে জেতা হয়নি তাদের। এবার সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে ভারতের সম্ভাবনা নিয়ে নেই কোনো প্রশ্ন।

মাঞ্জরেকার তার কলামে লিখেছেন, "সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় দুই বছর আগে। যেখানে ইংল্যান্ডের সাথে সেমিতে অ্যাডিলেইডে খেলেছে ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৬৮ রান করে তারা, যার প্রথম ১০ ওভারে আসে ‘শকিং’ ৬২ রান।"

সেখানে রোহিত ও কোহলির অল্প স্ট্রাইক রেটে ব্যাটিং করার উদাহরণ টেনেছেন মাঞ্জরেকার। তিনি লিখেছেন, "এটা বলতে গিয়ে বলতে হয়, আমরা একটা ব্যাপারে নিশ্চিত। রোহিত ও ভিরাট একইরকম ভুল করবে না, যা তারা সেমিতে করেছিল। এটা স্বীকার করতেই হবে, ভিরাট দুই বছর আগে যেমন টি-টোয়েন্টি খেলোয়ার ছিল- তেমন টি তিনি এখন নেই।"

আগামী ৫ জুন, আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ-যাত্রা শুরু করবে ভারত।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন