আন্তর্জাতিক

থানায় ঢুকে পুলিশ সদস্যদের পেটাল সেনারা

থানায় প্রবেশ করে পুলিশ সদস্যদের মারধরের অভিযোগ উঠেছে তিন লেফটেন্যান্ট কর্নেলসহ সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্যের বিরুদ্ধে।  তাদের মারধরের কারণে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পাঁচ সদস্য আহত হয়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে। মারধরের ঘটনায় সেনা কর্মকর্তাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার(২৮ মে) ভারতের জম্মু ও কাশ্মীরের কুপাওয়াড়ার একটি থানায় এ চাঞ্চল্যকর ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৩০ মে) ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের সেনাবাহিনীর সদস্যরা অনুমতি ছাড়াই কুপাওয়াড়ার একটি থানার ভেতরে ঢুকে পুলিশ সদস্যদের বেধড়ক পেটাতে থাকে। এতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি)) পাঁচ সদস্য আহত হন। এ ঘটনায় সেনাবাহিনীর তিন লেফটেন্যান্ট কর্নেলসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলায় সেনাসদস্যদের বিরুদ্ধে দাঙ্গা, হত্যাচেষ্টা এবং থানায় ঢুকে পুলিশ সদস্যকে অপহরণের অভিযোগ আনা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া  ভিডিওতে দেখা যায়, রাতের দিকে সেনারা থানায় প্রবেশ করছেন।তবে পুলিশ সদস্যদের মারধরের ঘটনা অস্বীকার করে দেশটির সেনাবাহিনী বলেছে, এটি একটি ছোট ঘটনা ছিল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার(২৮ মে) সকালে কুপাওয়াড়ার একটি গ্রামে একটি মামলার পরিপ্রেক্ষিতে তদন্তের জন্য সেনাবাহিনীর এক সদস্যের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এরই জেরে রাত সাড়ে ৯টার দিকে সেনাসদস্যরা থানায় গিয়ে পুলিশ সদস্যদের বেধড়ক মারধর করেন। বিষয়টি দ্রুত পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হলে তারা দ্রুত থানায় ছুটে আসেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এমআর/

এ সম্পর্কিত আরও পড়ুন