ক্রিকেট

আবারও লামিচানের ভিসা প্রত্যাখ্যান, খেলা হবে না বিশ্বকাপ

নেপাল লেগ স্পিনার সন্দীপ লামিচানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে পারছেন না। তার ভিসার আবেদন যুক্তরাষ্ট্র থেকে দ্বিতীয়বারের মতো প্রত্যাখ্যান করা হয়েছে। গত সপ্তাহে প্রথমবারের মতো ভিসা আবেদন নাকচ করে দেশটি। এরপর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) এবং নেপাল সরকার থেকে চেষ্টা করা হয় লামিচানের ভিসার ব্যাপারে, কিন্তু তাতেও কোনো ইতিবাচক ফল এলো না।

লামিচানে ২০২২ সালের অক্টোবরে ধর্ষণ মামলায় গ্রেফতার হন। এরপর সিএএন থেকে নিষিদ্ধ করা হয় তাকে। চলতি বছরের জানুয়ারিতে তিনি তিনি দোষী সাব্যস্ত হন আদালত থেকে। এরপর সম্প্রতি, অর্থাৎ মে মাসে এসে পাতান হাইকোর্ট থেকে তাকে খালাস করে দেওয়া হয়। যেখানে প্রমাণের যথেষ্ট অভাব আছে বলে জানিয়ে দেওয়া হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে আসছে জুনের ২ তারিখ থেকে। সেখানে নেপাল খেলছে। দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন লামিচানে। ফলে তাকে দলে চাওয়ায়র ব্যাপারে নেপালের ক্রিকেট বোর্ড বেশ তৎপর থাকবে স্বাভাবিক।

যুক্তরাষ্ট্র থেকে শেষ পর্যন্ত ভিসা মিলছে না লামিচানের। এর ফলে বিশ্বকাপ খেলতে নেপাল দলেও যোগ দেওয়া হচ্ছে না তার। এই স্পিনারকে ছাড়াই বিশ্বকাপ খেলার কথা ছিল নেপালের, সেটাই হচ্ছে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন