আর্কাইভ থেকে বাংলাদেশ

‘সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা’

৭৫-এর পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার (২১ আগস্ট) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক সভায় এ কথা বলেন তিনি। ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী উপলক্ষে এ সভা হয়।

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার কথা স্মরণ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, সেদিন গ্রেনেড হামলার প্রধান লক্ষ্য ছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ৫০০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছিলেন ঐদিন। সারা জীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেছেন এমন অনেকেই এসেছেন এখানে। বঙ্গবন্ধু কন্যা তাদের খোঁজখবর রেখেছেন। তিনি তাদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। সেই হামলার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেককে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা এত কিছুর পরও আপনাদের সঙ্গে সংলাপে বসেছেন। তারপরও আপনারা বলেন তার জনপ্রিয়তা তলানিতে। আপনারা নয়াপল্টনে আর প্রেস ক্লাবে সমাবেশ করে বলেন, আমাদের জনপ্রিয়তা তলানিতে।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ১৫ ও ২১ আগস্টের হত্যার মাস্টারমাইন্ড একই ব্যক্তি। মুফতি হান্নান বলেছেন, ‘হাওয়া ভবনের নির্দেশে এ হামলা শুরু করেন।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা (শেখ হাসিনা) না থাকলে আজকে কী হতো বাংলাদেশের। কোথায় হতো পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন