ক্রিকেট

নাসাউ কাউন্টিতে আজ মুখোমুখি শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ জমে উঠেছে। এরমধ্যে একটি সুপার ওভারও দেখে ফেললো ক্রিকেট বিশ্ব। আজ (সোমবার) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় ডি গ্রুপের দুই দল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে। প্রোটিয়াদের গোছানো দল প্রতাপ নিয়ে মাঠে নামবে। অন্যদিকে সঙ্ঘবদ্ধ দল নিয়ে খেলবে লঙ্কানরা।

নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়াম প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ উপহার দিতে প্রস্তুত হয়ে আছে। এই মাঠেই নামবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। চমৎকার সাজানো এই স্টেডিয়ামটি মাত্র ৫ মাসে প্রস্তুত করা হয়েছে। যেখানে ইতোমধ্যে একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ ও ভারত।

সেটা অবশ্য প্রস্তুতি ম্যাচ ছিল। এবার আন্তর্জাতি স্বীকৃতি-প্রাপ্ত ম্যাচ দেখবে দর্শকেরা এই নাসাউ কাউন্টিতে। এই মাঠের উইকেটগুলোতে ড্রপ-ইন পিচ ব্যবহার করা হয়েছে। অস্ট্রেলিয়ার অ্যাডিলেইড থেকে পিচগুলো নিয়ে আসা হয়েছে।

ম্যাচটিতে নজর রাখবে বাংলাদেশ দলও। একই গ্রুপ বলে কথা। দুই দলের মধ্যে যারা জিতবে তাদের সম্ভাবনা অনেক বেশি বেড়ে যাবে পরের রাউন্ডে যাওয়ার। যদি এই গ্রুপে ‘হেভিওয়েট’ দলের কথা বলা হয় তবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার নাম আসবে। বাংলাদেশ দলের সর্বশেষ প্রস্তুতি ম্যাচ ও সিরিজ বলছে- তারা কিছুটা পিছিয়ে আছে এখানে।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১৭ বার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। এরমধ্যে প্রোটিয়ারা ১১ ম্যাচে, লঙ্কানরা জিতেছে ৫ ম্যাচে, বাকি ১ ম্যাচ টাই হয়- যে ম্যাচে সুপার ওভারে জয় পায় দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ বার মুখোমুখি হয়েছে দুই দল, যার মধ্যে ৩ টি তে দক্ষিণ আফ্রিকা, ১ টি তে জিতেছে শ্রীলঙ্কা।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন