জাতীয়

এমপি আজিম হত্যা: জবানবন্দিতে যা বললেন শিলাস্তি

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় জবানবন্দি দিয়েছেন হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীনের ‘তথাকথিত বান্ধবী’ শিলাস্তি রহমান।

সোমবার(৩ জুন) দুপুরে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন শিলাস্তি রহমান। স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তাকে ঢাকার একটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।  জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

জবানবন্দি যা বললেন শিলাস্তি:

আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, জবানবন্দিতে শিলাস্তি বলেছেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন।  তিনি স্ত্রী পরিচয়ে শিলাস্তি রহমানকে ভারতের কলকাতায় নিয়ে যান।  এমপি আনারকে কলকাতার উপকণ্ঠে নিউ টাউনে যে ফ্লাটে হত্যা করা হয় সেখানে মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহিনের স্ত্রী হিসেবে শিলাস্তি রহমান থানায় ফরম পূরণ করেন।

আদালতের একটি সূত্র জানায়,  জবানবন্দিতে শিলাস্তি বিচারককে জানিয়েছেন, কলকাতার থানায় আখতারুজ্জামান শাহিনের স্ত্রী হিসাবে ফরম পুরণ করা হয়। পরে সেই ফরম দেখিয়ে সঞ্জীভা গার্ডেনসের ফ্ল্যাটটি হত্যার উদ্দেশ্যে ব্যবহারের জন্য ভাড়া নেয়া হয়।

পশ্চিমবঙ্গ সরকারের আবগারি দপ্তরের কর্মকর্তা সন্দীপ রায় সঞ্জীভা গার্ডেনসের ওই ফ্ল্যাটটির মালিক।  সন্দীপের কাছ থেকে ফ্ল্যাটটি ভাড়া নেন যুক্তরাষ্ট্রপ্রবাসী শাহীন।

এর আগে, রোববার(২ জুন) এ মামলায় নেপালে অবস্থান করা আসামি মো. সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

প্রসঙ্গত, খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে চলতি বছরের ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন