দেশজুড়ে

বসতঘরে আগুন, প্রাণ গেল ৫ বছরের শিশুর

বসতঘরে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে জুনায়েদ নামের পাঁচ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। সোমবার (৩ জুন) রাতে বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের জয়ালভাঙ্গা গ্রামে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুম্পা। অগ্নিকাণ্ডে নিহত শিশু জুনায়েদ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের কালাম গাজীর ছেলে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, ঘূর্ণিঝড় রিমালের কারণে নিশানবাড়িয়া এলাকাটি এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন। তাই রাতের অন্ধকার দূর করতে ঘরটিতে কুপি জ্বালানো হয়। জুনায়েদকে একা ঘরে রেখে পরিবারের অন্য সদস্যরা গরমের কারণে বাইরে অবস্থান করছিলেন। ওই সময় কুপি থেকে ঘরে আগুন লেগে দ্রুত বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘরের মধ্যে আটকে পড়ে শিশু জুনায়েদ।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘরের মধ্য থেকে অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া জুনায়েদের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে জুনায়েদের মৃত্যুর খবর শুনে অসুস্থ হয়ে পড়েছে তার বড় ভাই জুবায়ের (১৮)। তাকে তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ারা তুম্পা বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান করা হবে।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন