ক্রিকেট

বাংলাদেশি দর্শকের মন কাঁদছে হৃদয়ের

তাওহীদ হৃদয়ের জন্য কারো রক্ত ঝড়েছে, তা ভেবে যুক্তরাষ্ট্রে এই মধ্যরাতে খারাপ লাগছে তার। বাংলাদেশি সমর্থকেরা তো বিশ্বের নানা স্থান জুড়ে ছড়িয়ে ছটিয়ে আছে। যুক্তরাষ্ট্র এমনই এক জায়গা, যেখানে প্রচুর বাংলাদেশিদের বসবাস।

বিশ্বকাপে প্রিয় দলের ম্যাচ দেখতে টাইগার সমর্থকদের পদচারনায় মুখরিত ছিল ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম। বাংলাদেশ দলের সামনে যখন ১২৫ রানের লক্ষ্যমাত্রা, তখন দলের পক্ষে হাল ধরেছিলেন হৃদয়। তার খেলা ৪ টি ছক্কার একটি এক বাংলাদেশি দর্শকের পায়ে এসে পড়ে।

ডালাসে থাকা গণমাধ্যমের বরাতে দেখা যায়, সেই দর্শকের পা বল লেগে বেশ খানিকটা আঘাতপ্রাপ্ত। তবুও যখন এ ব্যাপারে জানতে চাওয়া হয়, দর্শকটি জানান, 'বাংলাদেশের ক্যাচ ধরতে না পারলেও, সে অনেক খুশি।'

দিন শেষে দলের জয়ই যে দেখতে চায় এই ভক্ত সমর্থকেরা। হৃদয় তার ফেসবুকে এই ঘটনা নিয়ে একটি পোস্ট দিয়েছেন।

যেখানে তিনি লিখেছেন,  'প্রিয় ভাই আমার, আমি জানিনা আপনি কে? শুধু জানি আপনার পরিহিত টিশার্টের বুকে বাংলাদেশের মানচিত্র। আপনি এবং আমি একই। আমার মারা ছয় অজান্তেই গিয়ে আপনার পায়ে লেগেছে। আপনি হয়তো হাসিমুখেই বলছেন আপনি খুশি, কিন্তু একটি সজোরে আসা বলের আঘাত কতোটা ভোগায় তা আমাদের থেকে ভালো আর কেইবা জানে।কখনো দেখা হলে আমাকে বুকে জড়িয়ে নিয়েন, মাথায় হাত বুলিয়ে দিয়েন। আপনার কষ্টে আপনার এই ছোট ভাইও ব্যথিত…'

বাংলাদেশি সমর্থকদের ক্রিকেটের প্রতি ভালোবাসার উদাহরণ অনেক। ক্রিকেটের খারাপ সময়গুলোতেও দর্শকেরা নানাভাবে উৎসাহ জুগিয়েছেন। দলের একটি জয় পূর্বের সবকিছু ভুলিয়ে দেয়, তেমনই একটি জয় এই শ্রীলঙ্কার বিপক্ষে তুলে নিল টাইগাররা।

 

এম/এইচ

 

এ সম্পর্কিত আরও পড়ুন