আর্কাইভ থেকে বাংলাদেশ

‘নতুন সময়সূচিতে সব সেবা দেয়া সম্ভব’

ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ফের গুরুতর সেবা দেয়ার ক্ষেত্রে নতুন সময়সূচি কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি করবে না। সব কর্মকর্তা সঠিক সময়ে অফিসে এসেছেন। যে সব সেবা দেয়া প্রয়োজন তা এই নতুন সময়সূচিতেই দেয়া সম্ভব। বললেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (২৪ আগস্ট) সকাল ৮টায় সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, কৃষিক্ষেত্রের চাহিদার প্রেক্ষাপটে বিদ্যুৎ সরবরাহ খুব দরকার। আমাদের ফসল উৎপাদন করতে হবে। সারা পৃথিবীতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং বৈশ্বিক যে অবস্থা সৃষ্টি হয়েছে সেজন্য খাদ্যদ্রব্যের ওপর চাপ সৃষ্টি হয়েছে। জ্বালানির ওপরও মারাত্মক চাপ সৃষ্টি হয়েছে। এ বিষয়ে এখন থেকে যদি সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়, তাহলে অন্য যে দেশগুলো যে সমস্যায় পড়ছে সেখান থেকে রক্ষা পাওয়া যাবে না।

মন্ত্রী বলেন, অপচয় করলে জাতীয় অর্থনীতির ওপর চাপ সৃষ্টি হবে। অপচয় বন্ধ করতে পারলে ভালো। নতুন সময় ময়সূচি কতদিন অব্যাহত থাকবে সেটি নিয়ে টাইমফ্রেম ঠিক হয়নি। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের যতগুলো সুযোগ নেয়া যায় সবগুলোই নেয়া উচিত। ইউরোপসহ অন্যান্য অনেক দেশে সন্ধ্যা ৬টার মধ্যে শপিংমল বন্ধ হয়ে যায়। আমাদের দেশে এ বিষয়ে চিন্তা করা উচিত।

নতুন সময়সূচিতে সচিবালয়ে নিজ নিজ দপ্তরে এসে কাজে যোগ দিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে অফিসের নতুন সময়সূচি। চলবে বিকেল ৩টা পর্যন্ত। চলমান জ্বালানি ও বিদ্যুৎ সংকট মোকাবিলায় সরকার নতুন এ সময়সূচি ঘোষণা করে।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন